লন্ডনে বাংলাদেশিদের ‘হুজহু’ প্রকাশনা ও সম্মাননা

লন্ডনে বাংলাদেশিদের ‘হুজহু’ প্রকাশনা ও সম্মাননা

ব্রিটিশ বাংলাদেশিদের পরিচিতি ও সাফল্য নিয়ে বই ‘হুজহু’ এর দশম প্রকাশনা ও সম্মাননা অনুষ্ঠান হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার লন্ডনের মেরিডিয়ান গ্রান্ডে নাদিয়া আলির উপস্থাপনায় ও আনোয়ার বাবুলের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য দেন হুজহু সম্পাদক শাহাদাত করিম।

‘বাংলা মিরর গ্রুপ’ এর এ প্রকাশনায় এবার যুক্ত হয়েছে  ২৭৩ জন ব্রিটিশ বাংলাদেশির পরিচিতি ও সাফল্যের কথা।

 

অনুষ্ঠানে নিজ নিজ কাজে সাফল্যের জন্য সম্মাননা পেয়েছেন ছয় ব্রিটিশ বাংলাদেশি। তারা হলেন- সৈয়দ নাহাস পাশা, কাজী আরিফ, শাহিদা রহমান, সানাওর চৌধুরী, মাহি মুকতি ও ওলি খান।

সৈয়দ নাহাস পাশার হাতে সম্মাননা তুলে দেন পাউলিন লাথাম ওবিই এমপি ও ফাহমিনা চৌধুরী, কাজী আরিফের হাতে সম্মাননা তুলে দেন টাওয়ার হ্যামলেটস মেয়র জন বিগস ও চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা মাহি ফেরদৌস জলিল, শাহিদা রহমানের হাতে সম্মাননা তুলে দেন লন্ডনে বাংলাদেশ হাই কমিশনার নাজমুল কাওনাইন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলাম, সানাওর চৌধুরীর হাতে সম্মাননা তুলে দেন ব্রেন্ট মেয়র ভাগওয়ানজি চৌহান ও ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের অর্থ পরিচালক মুনির আহমেদ, মাহি মুকতিতের হাতে সম্মাননা তুলে দেন ব্রেডফোর্ডশায়ারের মেয়র সৈয়দ মুহিবুর রহমান ও মাহবুব অ্যান্ড কোং এর মাহবুব মোর্শেদ এবং ওলি খানের হাতে সম্মাননা তুলে দেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য কিথ প্রিন্স ও কারমু আলী।

 

‘হুজহু’ এর প্রধান সম্পাদক আব্দুল করিম গণি বলেন, “প্রথম থেকেই এ প্রকাশনা আমাদের কমিউনিটির নবীনদের উৎসাহ ও উদ্দীপনা জুগিয়ে আসছে।”

এছাড়া প্রকাশনার দশ বছরের পথচলা নিয়ে বক্তব্য দেন আনোয়ার বাবুল মিয়া।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনান শিল্পী পরশ মনি, প্রপা আনোয়ার ও রাসেল হায়দার। চায়না চৌধুরীর নির্দেশনায় নাচ পরিবেশন করে ‘তালতরঙ্গ’।

*

*

Top